খাবার দাবারের ছবি ও জীবনের কিছু কথামালা (সোমবার, ২৯শে আগস্ট ২০২২ইং)


অনলাইনে নানান সময়ে নানান কথা চিন্তা করি, আমার চিন্তার সাথে আপনার চিন্তার মিল নাও থাকতে পারে, তবে অমিল থাকলে আপনিও বলে যেতে পারেন, তবে খেয়াল রাখবেন, যে বাঁশ দিবেন সেটা যেন ‘বরবাঁশ’ বা ‘আইখ্যাবাঁশ’ না হয়!

– দেশ শাসনে আওয়ামীলীগ বিএনপি জামাত বামপন্থি কম্যুনিস্ট কাউকেই আর যোগ্য মনে হয় না, সব দলের নেতাদের চেহারা দেখলে মনে হয় হা করে বসে আছে, পুরা দেশের টাকা গিলে খাবার জন্য! (২০২২)

– অফিস আদালত কলকারখানায় আমাদের এই মানুষ্য কর্ম জীবনে একটা শব্দ বেশ ব্যবহার হয়। ইংরেজী শব্দ ‘রিপ্লেসমেন্ট’! স্থান শুন্য হলেই এইচআর/এডমিন বা পারসোন্যাল ডিপার্টমেন্টকে বলা হয়, উনার জায়গাতে রিপ্লেসমেন্ট দিন! এই Replacement এর বাংলা অর্থ দাঁড়ায় প্রতিস্থাপন; পুনঃস্থাপন; স্থানপূরণ; বদলি লোক! রিপ্লেসমেন্টে জায়গার শুন্যতা পূরণ হয় যোগ্য বা অযোগ্য লোক দিয়ে! অনেক ভেবে দেখলাম স্বামী স্ত্রীতে যদি এই রিপ্লেসমেন্ট ব্যবস্থা চালু হত, তবে অনেক স্বামী যোগ্য রিপ্লেসমেন্ট পেলেও স্ত্রীর জন্য রিপ্লেসমেন্ট পাওয়াই দুরহ হত! (নাথিং সিরিয়াস, অথচ বাস্তব, সবার বোঝা উচিত!) (২০২১)

– সুশাসনের অভাবে একটা দেশ কি করে অবর্জনায় রুপ নেয় তার উদাহরণ হয়ত অচিরে আমরা দেখতে পাব! বাংলাদেশ শুধুই হেরে যাচ্ছে ডাইমেনশন্যাল সুশাসনের অভাবে! (২০২০)

– স্ত্রী রুষ্টু পুষ্টু এবং গায়ের রঙ সুন্দর হলে লাভ একটাই সন্তান্দি বা পরবর্তি জেনারেশন সুন্দর হয়, জ্ঞানী হবে কি না সেটা নিশ্চত নয়! (২০২০)

– বেশী টেনশনে থাকলে চেহারায়, চোখে মুখে, গলা, থুতনিতে তার ছাপ পড়ে! (২০১৮)

– সরকারী অফিসে যে কাজ একঘন্টায় হয়, সেই কাজ বেসরকারী অফিসে মিনিট পাঁচে হয় বলে আমি মনে করি! (২০১৮)

– সম্পর্ক নষ্টের প্রধান কারন মুখের কথা! (২০১৮)

– পিতা অমানুষ হলেও সন্তানদের মানুষ হবার কিছুটা সুযোগ থাকে, মাতা অমানুষ হলে সন্তানদের মানুষ হবার আর এক চুল পরিমান সুযোগ থাকে না বা এমনি বলা চলে সেই সন্তানরা কখনোই মানুষ হয় না! (২০১৫)

– যেখানে সব কিছু ‘শেষ’ বলে আমরা চিন্তা করি, আসলে সেখানেই ‘শুরু’ মাত্র! (২০১৩)

– ঘরে ঘরে যে যুদ্ধ প্রতিনয়ত হয়ে চলে তার নাম ‘বউ শাশুড়ির যুদ্ধ’, এই বিশ্ব থেকে যে যুদ্ধ কখনোই থামবে না! (২০১০)

আহারে সময়! ক্যামনে ক্যামনে চলি যার!🥰

আমাদের বিবাহের দিন পনর পরের ছবি।

যাই হোক, চলুন, গতকাল রাতের খাবারের ছবি দেখি। অফিস থেকে ফিরে এমন রান্না দেখে মন ভাল হয়ে গিয়েছিল, ভাল খাবার খেতে কার না মন চায়। রান্না ভাল হলে এবং খেতে পারলে মন ভাল হয়ে যায়।

ফ্রাইড রাইস।
বোণলেস চিকন ফ্রাই।
চিকেন ভেজিটেবেল।
খাবারের টেবিলে।
আমার প্লেট।
ক্লোজ এনাফ! এই সব খুব একটা দামী খাবার না, তবে রেস্টুরেন্টে দামী বটেই, বাসায় রান্না জানলে খুব কম টাকায় এমন রান্না সম্ভব।

সবাইকে শুভেচ্ছা, আপনারা আপনাদের পরিবারের সবাইকে নিয়ে আনন্দে থাকুন।




You May Also Like

About the Author: Munni Akther

Munni akter (Munni) is the founder of this site. He is a Bangladeshi professional Blogger, Freelancer, Web Designer & Youtuber. Currently this site’s maximum posts are updated by himself, They are working hard to make this site valuable for all.

Leave a Reply

Your email address will not be published.